Bangla Nexa

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি Bangladesh Railway Job Circular 2024

আসসালামু আলাইকুম। আজকে আমরা আপনাদের সাথে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি শেয়ার করব। আপনি যদি বাংলাদেশ এর রেলওয়ে তে কাজ করতে চান তাহলে আপনি এই পোষ্ট টা ভালো করে পড়ুন। সময় ও আগ্রহ থাকলে আপনি এখানে আবেদন করতে পারেন।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ রেলওয়ে তাদের খালি পদ সমূহ পূরন এর লক্ষে নতুন একটি নিয়োগ সার্কুলার প্রকাশ করেছে। তাদের এই সার্কুলার এ মোট ৪ টি পদে ৩৩৮ জনকে নিয়োগ দেওয়া হবে। এই জব গুলোর জন্য বাংলাদেশ এর সকল জেলার পুরুষ ও নারী যোগ্যতা সম্পন্ন পার্থী আবেদন করতে পারবে। আপনার যদি আগ্রহ ও যোগ্যতা থাকে আপনি ও আবেদন করতে পারবেন। নির্ধারীত তারিখ এর মধ্যে অনলাইন এ আবেদন করতে হবে।

কম্পানি নামবাংলাদেশ রেলওয়ে
চারকির ধরনসরকারি
পদসংখ্যা338
আবেদন শুরু০১ জুলাই ২০২৪
আবেদন শেষ০৮ আগষ্ট ২০২৪
আবেদন লিংকhttp://br.teletalk.com.bd

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি এর এবারের নিয়োগ এ যেহতু মোট ৪ টি পদে ৩৩৮ জনকে নিয়োগ দেওয়া হবে। তাই আমাদের জানা দরকার কোন পদে কতজন নেওয়া হবে। কোন পদের জন্য শিক্ষাগত যোগ্যতা কি লাগবে এবং বেতন কত দেওয়া হবে।

পদের নাম: ট্রেন এক্সামিনার
পদ সংখ্যা: ৪৫ টি।
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা।

পদের নাম: ট্রেন কন্ট্রোলার
পদ সংখ্যা: ২৭ টি।
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা।

পদের নাম: ট্রেন এ্যাপ্রেন্টিস
পদ সংখ্যা: ২৪৮ টি।
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পাশ।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।

পদের নাম: ট্রাফিক এ্যাপ্রেন্টিস
পদ সংখ্যা: ১৮ টি।
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক ডিগ্রি।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা।

বয়স: প্রার্থীর বয়স ০১/০৭/২০২৪ তারিখে অবশ্যই ১৮-৩০ বছরের মধ্যে থাকতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। উল্লেখ্য যে, বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র/কন্যাদের ক্ষেত্রে ৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।


আবেদনপত্র পূরণ সংক্রান্ত শর্তাবলীঃ


(ক)
পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://br.teletalk.com.bd ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করবেন।


আবেদনের সময়সীমা নিম্নরূপ:
i. Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় ০১/০৭/২০২৪ সকাল ০৯.০০ টা।
ii. Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় ০৮/০৮/২০২৪ বিকাল ০৫.০০টা।
উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online এ আবেদনপত্র জমা দানের সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এ পরীক্ষার ফি জমা দিবেন।


(খ) Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (৩০০x৩০০ Pixel) ও স্বাক্ষর (৩০০ × ৮০ Pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে।
গ) Online আবেদনপত্রে পূরণকৃত তথ্য পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে বিধায় Online এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।
(ঘ) প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোনো প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন।

আবেদন শুরুর তারিখ: ০১ জুলাই ২০২৪ থেকে।
আবেদন শেষের তারিখ: ০৮ আগষ্ট ২০২৪ পযন্ত।

যেসকল পার্থী এই জব গুলোর মধ্যে কোন একটা জব এ আবেদন করার জন্য আগ্রহী তাদের ০৮ আগষ্ট ২০২৪ বিকাল ৫ টার পূর্বে আবেদন করতে হবে। শেষ সময় সার্ভার সমস্যা হতে পারে তাই সতর্কতার জন্য তারাতাড়ি আবদেন করার জন্য বলা হচ্ছে। আবেদন ও জব সংক্রান্ত বিস্তারিত তথ্য নিচের অফিসিয়াল জব সার্কুলার ইমেইজ এ দেওয়া হল।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

আরো পড়ুন: বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি

কিওয়ার্ড: চাকরির খবর, bd govt jobs, all jobs bd newspaper, চাকরির খবর ২০২৪ সরকারি, সরকারী চাকরির খবর, চাকরির খবর প্রথম আলো, চাকরির খবর, চাকরির খবর ২০২৪, চাকরির পত্রিকা আজকের, আজকের চাকরির খবর, বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি, আজকের চাকরির পত্রিকা, চাকরির পত্রিকা, চাকরির বাজার, আজকের চাকরির খবর, চাকরির ডাক, চাকরির পত্রিকাআজকের, নিয়োগ বিজ্ঞপ্তি, নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, নিয়োগ বিজ্ঞপ্তি 2024, চাকরির খবর bd jobs, বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, চাকরির খবর, Bangladesh Railway Job Circular, Bangladesh Railway Job Circular 2024, সাপ্তাহিক চাকরির খবর.com, সপ্তাহিক চাকরির খবর, daily education, চাকরির খবর পত্রিকা, চাকরির খবর ২০২৪ সরকারি, চাকরির খবর ২০২৪, চাকরির খবর apk,

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top